অপ্রেম ডায়রি : তুমি আর আমি

অপ্রেম ডায়রি : তুমি আর আমি

— ইভান গুপ্ত 

শুধু তুমি আর আমি ।

শুধুই, তুমি আর আমি,

বুঝে নাও । আর কেউ নেই ।

আমাদের ভালোয় মন্দে,

আর কারুর 

কিছুই যায় আসে না । 

এই বিশালের মাঝে, আমরা দুটি

একা মানুষ ।

শুধুই তুমি আর আমি ।

ভয় করে  ? স্বাভাবিক ।

হাসপাতালে আমার জন্য তুমি –

ক্লিনিকে তোমার জন্য আমি ;

ভালবাসার পূর্ণতা যেমন আছে,

শূন্যতা তার চেয়ে বেশী আছে -,

সেই শূন্যতা বড় সহজ নয় ।

শুধুই তুমি আর আমি ,

বুঝে নাও । আর কেউ নেই ।

নেই কোন আত্মীয়, কোন বন্ধু,

কোন আপন ……. । আছি শুধুই

পরস্পর । 

শুধুই তুমি আর আমি । 

এ জীবন, এ পরিচয়, 

কুয়াশার ভেতর থেকে

হেটে এসে আলাপ

আবার কুয়াশায় মিলিয়ে

যাওয়া, এর চেয়ে বেশী কিছু নয় ।

সব ভালবাসার একটা বাস্তব

সমাপ্তি হয় । ওই যাকে

মৃত্যু বলা হয় । আবার, ভালোবাসা

তার পরেও থেকেই যায় , যদি

তা ভালবাসাই হয় । না হলে …..

সমাপ্তির আগেই ফুরিয়ে যায় । 

ওপরে গ্রহ নক্ষত্রখচিত, 

সাবেক আকাশ, নীচে

দিগন্ত বিস্তৃত  মরুভূমি 

আছি শুধুই পরস্পর । 

শুধুই তুমি আর আমি । 

_________

© All Rights Reserved

Author’s mail : swamiguptagyan@gmail.com

Leave a comment